৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: শুক্রবার, এপ্রিল ৯, ২০২১ ১২:০৬:৪১ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজাওে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- রবি আজিয়াটা লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড এবং লিন্ডে বাংলাদেশ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
রবি আজিয়াটা লিমিটেড : ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টেলিকমিনেশন খাতের রবি আজিয়াটা লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড কোম্পানির ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের রিটেইন্ড আর্নিংস থেকে বিতরণ করা হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২ মে নির্ধারণ করা হয়েছে।

উত্তরা ব্যাংক লিমিটেড: সর্বশেষ হিসাববছরে (২০২০) সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ও ১২.৫০ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এ কোম্পানি। আগামী ২০ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২ মে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড : সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানিটি । এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ।
কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৩২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৯৪ পয়সা।
আগামী ১০ জুন, বিকেল ৩টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ এপ্রিল।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড : সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে এ কোম্পানি। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০ টাকা ৫৫ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৮০ টাকা ৯৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫৫ টাকা ৭৫ পয়সা। গত বছরের একই সময় এনএভিপিএস ছিল ৩৩৫ টাকা ৭০ পয়সা।
আগামী ২৭ মে, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৪৬৪ বার পড়া হয়েছে ।
Tagged