দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

৪ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, আগস্ট ১, ২০২২ ১১:৩০:১৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ফান্ডগুলো হলো- ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান : তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি (ইপিইউ) কোন লাভ হয়নি। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ৭৫ পয়সা।
এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (অক্টোবর’২১-জুন’২২) ইপিইউ হয়েছে ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা।
৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১১ টাকা ৪২ পয়সা।

এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে (ইপিএস) ৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ১২ পয়সা।
এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (অক্টো-জুন’২২) ফান্ডটির ইপিইউ হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৫ পয়সা।
৩০ জুন শেষে ফান্ডটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১১ টাকা ৯ পয়সা।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : প্রতিষ্ঠানটি প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অর্থবছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময় ফান্ডটির ইপিইউ ছিল ৮ পয়সা।
৩০ জুন তারিখে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির প্রতি ইউনিটের এনএভি হয়েছে ১১ টাকা ১০ পয়সা।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান : প্রতিষ্ঠানটি৩০ জুন, ২০২২ সমাপ্ত প্রথম দুই প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ৮ পয়সা।
এদিকে, অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন’২২) ইপিইউ হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ৪০ পয়সা।
৩০ জুন, ২০২২ তারিখে বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৩৩ পয়সা।

 

Share
নিউজটি ১৬৯ বার পড়া হয়েছে ।
Tagged