৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩ ১:৫০:৫৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, এনআরবিসি ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড এবং এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এসব কোম্পানি দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬২ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৫ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯ টাকা ০৯ পয়সা।

এনআরবিসি ব্যাংক লিমিটেড : অর্থবছরের প্রথম ৬ মাসে (জানুয়ারি-জুন) সমন্বিতভাবে ব্যাংকের ইপিএস হয়েছে ৫১ পয়সা এবং এককভাবে ইপিএস দাঁড়িয়েছে ৪৫ পয়সা।

চলতি বছরের ৩০ জুন ব্যাংকটির সমন্বিতভাবে নিট সম্পদ মূল্য (এনএভি) বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১২ কোটি টাকা। গতবছরের জুনে যা ছিল ১ হাজার ২০০ কোটি টাকা।

এককভাবে নিট সম্পদ মূল্য বেড়ে হয়েছে ১ হাজার ২৭৪ কোটি টাকা। গত বছরের জুনে যা ছিল ১ হাজার ১৬৮ কোটি টাকা।

উত্তরা ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ৩৮ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ৬৪ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা।

আলোচ্য সময়ে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮ টাকা ৩১ পয়সা।

গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৬ টাকা ২১ পয়সা।

এবি ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৩ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪১ পয়সা।

আলোচ্য সময়ে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩০ টাকা ৬ পয়সা।

গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৯ টাকা ৬৬ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ২২ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৮৭ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ৪৩ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ৪২ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৭ টাকা ২৯ পয়সা।

গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৬ টাকা ৪২ পয়সা।

 

 

 

Share
নিউজটি ৮৫ বার পড়া হয়েছে ।
Tagged