৫ কোম্পানির আর্থিক প্রতিবদেন প্রকাশ

সময়: মঙ্গলবার, জুন ১, ২০২১ ১:৩৬:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- বঙ্গজ, দেশবন্ধু পলিমার, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, লঙ্কাবাংলা ফাইন্যান্স এবং প্রগতী ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৯ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ পয়সা, যা গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৮৭ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৪০ পয়সা।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মাচ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫৪ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৮৩ পয়সা।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মাচ’২১) কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৪১ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় ছিল ১৩ পয়সা (রিস্টেটেড)।

অন্যদিকে, আলোচিত প্রান্তিকে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ৮ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় ছিল ১৮ পয়সা (রিস্টেটেড)।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১৫ পয়সা।

দেশবন্ধু পলিমার লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় লোকসান হয়েছে ২ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ১১ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৩ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৬ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ১৬ পয়সা।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মাচ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে এক টাকা ২৬ পয়সা, আগের বছর একই সময়ে ছিল এক টাকা এক পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৪ টাকা ১৬ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৩৬৫ বার পড়া হয়েছে ।
Tagged