সিনোবাংলার ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ১৭, ২০১৯ ৭:৩৯:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিধি খাতের কোম্পানি সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় সম্পন্ন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
দীর্ঘমেয়াদি ‘এ’ ও স্বল্পমেয়াদি ‘এসটি থ্রি’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০১৯ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে ক্রেডিট রেটিং ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) এ রেটিং নির্ণয় করেছে।
আজ এ কোম্পানির প্রতিটি শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৭৮ টাকা ৮০ পয়সায়। গত এক বছরে ৪৩ টাকা ৫০ পয়সা থেকে ৮৭ টাকা ২০ পয়সায় ওঠানামা করে এ শেয়ার দর। এর অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৯ কোটি ৯৯ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২৩ কোটি ৮৬ লাখ ৩০ হাজার টাকা। ২০১৮ সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৯৯ লাখ ৯৬ হাজার ৬০০টি। ৩০ নভেম্বর ২০১৯ পরিচালকদের হাতে ছিল ৩০.৬১ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১২.০৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ছিল ৫৭.৩১ শতাংশ শেয়ার।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৯০০ বার পড়া হয়েছে ।
Tagged