স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে যাচ্ছে ২ কোম্পানি

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ১৭, ২০১৯ ৭:৫১:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আগামীকাল বুধবার স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড ও যমুনা অয়েল কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
১৯ ডিসেম্বর বৃহস্পতিবার স্পট মার্কেটে লেনদেন শেষ হবে। আগামী ২২ ডিসেম্বর বিনিয়োগকারী নির্বাচনের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এ দিন লেনদেন স্থগিত থাকবে। ২৩ ডিসেম্বর থেকে স্বাভাবিক নিয়মে লেনদেন চালু হবে।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে পাওয়ার গ্রিড ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জানুয়ারি সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর প্রতিটি শেয়ার আজ সর্বশেষ লেনদেন হয়েছে ৪৬ টাকায়। গত এক বছরে ৪৫ টাকা ৯০ পয়সা থেকে ৬৮ টাকায় ওঠানামা করে এ কোম্পানির শেয়ার দর। এর অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা এবং পরিশোধিত ৪৬০ কোটি ৯১ লাখ ৩০ হাজার টাকা।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে যমুনা অয়েল ১৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এ কোম্পানির প্রতিটি শেয়ার আজ সর্বশেষ লেনদেন হয়েছে ১৬২ টাকা ৫০ পয়সা। গত এক বছরে ১৪৮ টাকা ৩০ পয়সা থেকে ২০৯ টাকায় ওঠানামা করে এ শেয়ার দর। এর অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত ১১০ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১২ বার পড়া হয়েছে ।
Tagged