চার কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, ডিসেম্বর ২৬, ২০২১ ১২:৫১:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হলো- বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি), ইস্টার্ণ লুব্রিকেন্টস, ফু-ওয়াং সিরামিক এবং প্রিমিয়ার লিজিং। কোম্পানি সুত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ শিপিং করপোরেশন: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৪ পয়সা। আগের অর্থবছর একই সময়ে যা ছিল ৫৮ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫ টাকা ৪৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৩৬ পয়সা।
৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৪ টাকা ৬২ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৬০ টাকা ২৮ পয়সা।

ইস্টার্ণ লুব্রিকেন্টস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আগের অর্থবছর একই সময়ে যা ছিল ০২ পয়সা।

ফু-ওয়াং সিরামিক: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ০৯ পয়সা।
আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৪৭ পয়সা।
৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১ টাকা ৭৮ পয়সা।

প্রিমিয়ার লিজিং: কোম্পানিটি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়স। গত বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছিল ১১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, পর্যন্ত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৩৮ পয়সা।
দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন,২১) কোম্পানিটির লোকসান হয়েছে ২ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময় ০২ পয়সা আয় ছিল।
চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড লোকসান ( ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৯ পয়সা ছিল।
হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) লোকসান হয়েছে ৬ টাকা ৩৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ১১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৯ টাকা ৮১ পয়সা।

Share
নিউজটি ২৩৯ বার পড়া হয়েছে ।
Tagged