দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: রবিবার, ডিসেম্বর ২৬, ২০২১ ১২:৪৯:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ৩০ জুন, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হলো- ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স রিফাইনারি লিমিটেড এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসই) লিমিটেড। কোম্পানি দুটি গত বৃহস্পতিবার পরিচালনা বৈঠক শেষে ডিভিডেন্ড ঘোষণা করে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস: কোম্পানিটির মোট ১৬০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৪০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ বোনাস। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ টাকা ১৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫ টাকা ৪৩ পয়সা আয় হয়েছিল। ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির নিট সম্পদ মূল্য ছিল ২২৭ টাকা ৬৩ পয়সা।
আগামী ১২ মার্চ ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ জানুয়ারি।

শিপিং করপোরেশন: রাষ্ট্রায়াত্ব কোম্পানিটি মোট জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৭২ পয়সা।
অর্থাৎ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ৭২ কোটি ৩ লাখ টাকা নীট মুনাফা করেছে, যা আগের বছরের চেয়ে ৩০ কোটি ৫৬ লাখ টাকা বা প্রায় ৭৪ শতাংশ বেশি।
আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৬০ টাকা ২৮ পয়সা। যা আগের বছর ছিল ৫৬ টাকা ০৩ পয়সা।
আগামী ২৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ জানুয়ারি। সভার স্থান পরবর্তীতে জানানো হবে।

 

Share
নিউজটি ২৩০ বার পড়া হয়েছে ।
Tagged