দেড়মাসজুড়ে লেনদেনের শীর্ষে ওষুধ ও রসায়ন খাত

সময়: শনিবার, সেপ্টেম্বর ১৪, ২০১৯ ৩:৫৮:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক

গত সপ্তাহেও (৮-১২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অঙ্কে লেনদেনের শীর্ষ স্থান ধরে রেখেছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিগুলো। এ নিয়ে টানা দেড়মাস লেনদেনের শীর্ষ স্থানে রয়েছে এ খাত। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিগুলোর গড়ে প্রতি কার্যদিবসে ৯১ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে এ খাতের লেনদেনের পরিমাণ ছিল ৭৪ কোটি ৮৯ লাখ টাকা।

গত সপ্তাহে দ্বিতীয় স্থানে থাকা প্রকৌশল খাতের গড়ে প্রতি কার্যদিবসে ৭৮ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ৩৯ কোটি ৯৯ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে এসেছে বস্ত্র খাত।

লেনদেন হওয়া অন্যান্য খাতগুলোর মধ্যে বিদ্যুৎ ও জ্বালানি খাতের গড়ে প্রতি কার্যদিবসে ৩২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া বীমা খাত ২২ কোটি ২৪ লাখ টাকা, খাদ্য ও বিবিধ খাত ২২ কোটি ৯ লাখ টাকা, ব্যাংক খাত ২১ কোটি ৭৯ লাখ টাকা, বিবিধ খাত ১৯ কোটি ৮৮ লাখ টাকা, সিরামিক খাত ১৮ কোটি ৭ লাখ টাকা, ব্যাংক বহির্ভূত আর্থিক খাত ১২ কোটি ৭০ লাখ টাকা, চামড়া খাত ১২ কোটি ৫ লাখ টাকা, তথ্য ও প্রযুক্তি খাত ১০ কোটি ৫৪ লাখ টাকা, মিউচ্যুয়াল ফান্ড খাত ১০ কোটি ৪২ লাখ টাকা, টেলিকমিউনিকেশন খাত ১০ কোটি ১২ লাখ টাকা, পাট খাত ৪ কোটি ৪৯ লাখ টাকা, ভ্রমন ও অবকাশ খাত ২ কোটি ৪৫ লাখ টাকা, সেবা ও আবাসন খাত ২ কোটি ৯ লাখ টাকা, কাগজ ও প্রকাশনা খাত ১ কোটি ৪৭ লাখ টাকা এবং সিমেন্ট খাত ১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ১০৫১ বার পড়া হয়েছে ।
Tagged