একীভূত হচ্ছে বিএসআরএম ও বিএসআরএম স্টিল

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ২১, ২০২১ ৮:২৬:২৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের দুই কোম্পানি আগামী ১ ফেব্রুয়ারি একীভূত (গবৎমবফ) হচ্ছে । কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড এবং বিএসআরএম স্টিল মিলস লিমিটেড। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানি দুটির পরিচালনা পর্ষদের ৪২২তম সভায় এ সিদ্ধান্ত নেয়।
জানা যায়, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিএসআরএম লিমিটেড ও বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ একীভূতিকরণের (গবৎমবৎ) সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুসারে, বিএসআরএ স্টিল মিলস লিমিটেড তার প্যারেন্ট (মূল) কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের সাথে একীভূত হবে।

পর্ষদের সিদ্ধান্তের প্রেক্ষিতে এই বিষয়ে সম্মতি চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্ট কোম্পানি দুটিকে একীভূত হওয়ার অনুমতি দেয়। পরবর্তীতে শেয়ারহোল্ডারদের সম্মতি জানাসহ অন্যান্য আইনী প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানি দুটি। এর প্রেক্ষিত আজ কোম্পানি দুটির পরিচালনা পর্ষদের সভায় ১ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে একীভূতকরণের বিষয়টি কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড বিএসআরএম গ্রুপের প্রধান কোম্পানি। বিএসআরএম স্টিল মিলস লিমিটেড হচ্ছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের যোগী প্রতিষ্ঠান (ঝঁনংরফধৎু ঈড়সঢ়ধহু)। বিএসআরএম স্টিল মিলসের ৪৪ দশমিক ৯৭ শেয়ারের মালিক বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড। মূল কোম্পানিতে একীভূত হওয়ার পর পুঁজিবাজারে বিএসআরএম স্টিল মিলস নামে কোনো কোম্পানি থাকবে না।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৮৮ বার পড়া হয়েছে ।
Tagged