শেয়ারবাজার নিয়ে অযৌক্তিক মন্তব্য না করার আহবান

সময়: মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ ৮:৩১:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সামসুদ্দিন আহমেদ বলেন, শেয়ারবাজার একটি খুবই সংবেদনশীল জায়গা। এখানে অল্পতেই প্রভাব পড়ে। তাই সবাইকে অযৌক্তিক ও অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকার আহবান করেছেন তিনি।

সোমবার (০২ আগস্ট) ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড নিয়ে আয়োজিত এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। যা আয়োজন করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এতে শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রায় সব কোম্পানির প্রতিনিধিরাসহ অন্যান্যরা অংশগ্রহণ করে।

সম্প্রতি গণমাধ্যমে দু-একজন শেয়ারবাজার নিয়ে বিরুপ মন্তব্য করেছেন। তাদের দাবি, শেয়ারবাজার অনেক বেড়ে গেছে। এখনই এই বাজারকে টেনে ধরা উচিত। অন্যথায় এরইমধ্যে অতিমূল্যায়িত হয়ে যাওয়া শেয়ার যদি আরও বাড়ে, তাহলে ধস নামতে পারে।

সভায় বিএসইসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বাজারকে অযৌক্তিকভাবে বিতর্কিত করে তোলা ঠিক না। অন্যরা যা বলে বলুক, কমিশন সব সময় বিনিয়োগকারীদের স্বার্থে কাজ করছে। তাই যৌক্তিকভাবেই বিনিয়োগকারীরা বাজারের প্রতি আস্থা রাখছেন। কমিশনসহ সবাই বাজার ব্যবস্থা তৈরীর নানা পদক্ষেপ নিচ্ছে। যা শেয়ারবাজারকে আরো উন্নত পর্যায়ে নিয়ে যাবে।

তিনি বলেন, আমাদের শেয়ারবাজার পার্শ্ববর্তী দেশের তুলনায় এখনো অনেক অবমূল্যায়িত। এখনো অনেক শেয়ার বিনিয়োগযোগ্য রয়েছে।

অনুষ্ঠানে ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড ব্যবহার নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির সহযোগি পরিচালক নজরুল ইসলাম। তিনি মূল প্রবন্ধে ফান্ডের উদ্দেশ্য, ব্যবহার, ফান্ড ব্যবহারে পর্ষদ গঠন প্রক্রিয়া, ফান্ড হস্তান্তরের প্রক্রিয়া, দাবি মেটানোর প্রক্রিয়া এবং স্টক এক্সচেঞ্জ, ডিপি ও সিডিবিএলের দায়িত্ব সর্ম্পক্যে তুলে ধরেন।

এতে বিএসইসির নির্বাহি পরিচালক সাইফুর রহমান, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়াসহ অন্যান্যরা অংশগ্রহন করেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৮৪ বার পড়া হয়েছে ।
Tagged