আরও ১৫ দিন কারখানা বন্ধ রাখবে আলহাজ্ব টেক্সটাইল

সময়: বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১১:৩৪:৪৫ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আলহাজ্ব টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ আরও ১৫ দিন কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ এ তথ্য জানা গেছে।

জানা গেছে, উৎপাদিত সুতা বিক্রিতে কোনো উন্নতি না হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে কোম্পানিটি ৩০ দিন কারখানা বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছিল।

কোম্পানি সূত্রে জানা যায়, চলতি মূলধনের তীব্র সঙ্কট, বাজারে পণ্যের চাহিদা না থাকা এবং বর্তমানে গুদাম মজুদ পণ্যে পরিপূর্ণ থাকায় নতুন পণ্য রাখার জায়গার অভাব থাকার কারণে গত ২৫ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত ৩০ দিনের জন্য কারখানাটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় আলহাজ্ব টেক্সটাইল। কিন্তু এ সময়ের মধ্যেও কোম্পানির সুতা বিক্রির কোনো উন্নতি হয়নি। তাই সময় বাড়িয়ে আরও ১৫ দিন অর্থাৎ আগামীকাল ২৫ জুলাই বৃহস্পতিবার থেকে ৮ আগস্ট পর্যন্ত কোম্পানির উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানিটির শেয়ার আজ সর্বশেষ ৪৭ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ৪২ টাকা ৮০পয়সা থেকে ১২৩ টাকায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।

কোম্পানিটির পরিশোধিত মূলধন ২২ কোটি ২৯ লাখ টাকা ও রিজার্ভে রয়েছে ২ কোটি ৮০ লাখ টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১০৫.৬৩।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৮ বার পড়া হয়েছে ।
Tagged