ইসলামিক ফাইন্যান্সের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সময়: মঙ্গলবার, জানুয়ারি ৭, ২০২০ ৫:৫২:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৪তম কমিশন সভায় এই বন্ড অনুমোদনের সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এই বন্ডের মেয়াদ হবে ৭ বছর। এর বৈশিষ্ট হচ্ছে- নন-কনভার্টেবল, ফুললি রিডিমঅ্যাবল, আনসিকিউরড এবং আনলিস্টেড মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড। যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইসলামিক ফাইন্যান্স ব্যবসা সম্প্রসারণ, ঋণ পরিশোধ ও বিভিন্ন খাতে ব্যয় করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ২৫ লাখ টাকা। এই বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে যথাক্রমে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং ক্যাপিটকে অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪১ বার পড়া হয়েছে ।
Tagged