খেলাপি ঋণ কমাতে প্রয়োজনে আইন সংস্কার : অর্থমন্ত্রী

সময়: বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯ ৯:০৪:১৫ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : খেলাপি ঋণ কমাতে আইন সংস্কার করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, খেলাপি ঋণ বাড়ার আর ব্যবস্থা নেই।

গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে রাষ্ট্রায়ত্ত চার ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে এ বিষয় নিয়ে এক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, যারা খেলাপি ঋণের সাথে জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনা হবে। প্রয়োজনে আইন সংস্কার করা হবে বলেও তিনি জানান।

তিনি বলেন, যারা ভালো ঋণগ্রহীতা, আমরা তাদেরকেই ঋণ দেবো। একই গ্রুপের প্রতিষ্ঠানকে বেশি ঋণ দেয়া হবে না। আইন পরিবর্তনের মাধ্যমে খেলাপিঋণ কমানো হবে বলেও তিনি জানান।

মোস্তফা কামাল বলেন, আমরা আইনে কিছু পরিবর্তন আনবো। অনেক ক্ষেত্রে আইনি দুর্বলতার কারণে আমরা অনেক প্রতিষ্ঠানকে শাস্তির আওতায় আনতে পারি না।

অর্থমন্ত্রী বলেন, সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংক তাদের কর্ম পরিকল্পনা আজ আমাদের কাছে তুলে ধরেছে। তিন মাস পরে এই চারটি ব্যাংক নিয়ে আমরা আবারো বসবো। দেখবো কোন ব্যাংক কেমন পারফরম্যান্স করে। আমরা তিন মাস পর তা আপনাদের কাছে তুলে ধরব। দেশের জনগণের কাছে আমাদের একটা দায়বদ্ধতা আছে বলেও তিনি উল্লেখ করেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৮ বার পড়া হয়েছে ।
Tagged