বাণিজ্যিক প্রতিষ্ঠানের জন্য নতুন পণ্য আনলো এমটিবি

সময়: বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯ ৯:০৮:৪৫ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যিক প্রতিষ্ঠানের ভবন ক্রয়, নির্মাণ ও সংস্কারে ‘কমার্শিয়াল স্পেস ফাইন্যান্স’ নামের নতুন একটি পণ্য আনলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি)। গতকাল মঙ্গলবার রাজধানীর বাংলামোটরে এমটিবি ভবনে নতুন পণ্যটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
এমটিবির কমার্শিয়াল স্পেস ফাইন্যান্স নামের এ সেবার আওতায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা বর্ধনে বাণিজ্যিক স্পেস ক্রয়, নির্মাণ এবং ভবন সংস্কার ও পুনর্গঠনে ঋণ প্রদান করা হবে। এছাড়া অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে এমটিবি ঋণ স্থানান্তর করতে পারবে। ১২ বছর মেয়াদি ঋণ সুবিধার আওতায় সর্বনিম্ন ৫০ লাখ থেকে সর্বোচ্চ ১০ কোটি টাকা ঋণ পাওয়া যাবে। কমার্শিয়াল স্পেস ফাইন্যান্সের সুদ হার নির্ধারণ করা হয়নি। এসএমই ফাইন্যান্সের আওতায় গ্রাহক সম্পর্কের ভিত্তিতে এই সুদ নির্ধারণ হবে। তবে এ ক্ষেত্রে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোর সুদহার বিবেচনা করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমটিবির সাবেক চেয়ারম্যান এম এ রউফ, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস এ খান, উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রফিকুল ইসলাম, রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া প্রমুখ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৭৬ বার পড়া হয়েছে ।
Tagged