বাজার পরিস্থিতি নিয়ে আইসিবি-বিএমবিএ বৈঠক আজ

সময়: রবিবার, সেপ্টেম্বর ৮, ২০১৯ ১০:৩১:৪৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাজার পরিস্থিতি নিয়ে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিশেন (বিএমবিএ) আজ রোববার বৈঠকে বসবে। বিকাল ৪টায় আইসিবিতে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, বেশ কিছু দিন ধরে দেশের পুঁজিবাজার মন্দা পরিস্থিতি বিরাজ করছে। এ পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য নানাদিক থেকে চেষ্টা চলছে। এদিকে আইসিবি ব্যবস্থাপনা পরিচালক পরিবর্তন হয়েছে। নতুন ব্যবস্থাপনা পরিচালক যোগদানের পর মন্দা বাজার পরিস্থিতি থেকে উত্তোরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে আইসিবি সাবেক এমডিদের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে। এর ধারাবাহিকতায় বিএমবিএ’র সঙ্গে আজ বৈঠক হবে বলে জানা গেছে।

এ সম্পর্কে বিএমবিএ কার্যনিবাহী সদস্য ও এএফসি ক্যাপিটালের প্রধান নির্বাহী মাহবুব এইচ মজুমদার ‘দৈনিক শেয়ারবাজার প্রতিদিন’কে বলেন, ‘আইসিবি’র নতুন এমডি যোগাদনের পর নিয়মানুযায়ী বিএমবিএ সৌজন্য সাক্ষাত করে। তবে এ সাক্ষাতে বর্তমান বাজার পরিস্থিতি নিয়েও আলোচনার সম্ভাবনা রয়েছে।’

সম্প্রতি সময়ে গ্রামীণ ফোনের পাওনা নিয়ে বাজারে বড় ধরনের নেতিবাচক প্রভাব পড়েছে। পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীদের শেয়ার কেনার চেয়ে বিক্রির প্রবণতা বেশি থাকায় পতন ত্বরান্বিত হয়েছে। একই সঙ্গে বাজারে একটি আর্থিক প্রতিষ্ঠান অবসায়নের রেশ এখনো কাটেনি। এ অবস্থায় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সাইড লাইনে অবস্থান করছে। এ অবস্থায় পুঁজিবাজারে সঙ্কট আরো বাড়ছে। এ পরিস্থিতি উত্তোরণের জন্য কি করণীয় তা খুঁজছে আইসিবি। এ কারণেই বিএমবিএর সঙ্গে আইসিবির বৈঠক হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪২ বার পড়া হয়েছে ।
Tagged