‘বি’ ক্যাটাগরিতে মাইডাস ফাইন্যান্স

সময়: বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ১১:০০:২৭ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের মাইডাস ফাইন্যান্স ‘এ’ ক্যাটাগরি থেকে ‘বি’ ক্যাটাগরিতে নেমে এসেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ এ তথ্য জানা গেছে।
জানা গেছে, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত আর্থিক বছরে বিনিয়োগকারীদের জন্য ২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল। এ কারণে আগামী কার্যদিবস থেকে কোম্পানিটি ‘বি’ ক্যাটাগরিতে অবস্থান করবে। এদিকে আগামী ৩০ কার্যদিবস এ কোম্পানির শেয়ার কিনতে বিনিয়োগকারীরা ব্রোকারেজ হাউজ ও মার্চেন্ট ব্যাংক থেকে কোনো ধরনের লোন সুবিধা পাবে না।

এদিকে, কোম্পানিটির শেয়ার  সর্বশেষ ১৬ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ১৪ টাকা ২০ পয়সা থেকে ৩৫ টাকায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।

২০১৯ আর্থিক বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩৮ পয়সা। ২০১৯ আর্থিক বছরে ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ২৮ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ১০ টাকা ৯৮ পয়সা।
কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৩২ কোটি ২৯ লাখ ৬০ হাজার টাকা ও রিজার্ভে রয়েছে ১১ কোটি ৭৫ লাখ ৬০ হাজার টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৯.১২, হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৩.৩১।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ২৮১ বার পড়া হয়েছে ।
Tagged