তাকাফুল ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ১০:২৪:৪৪ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ‘এ’ ক্যাটাগরির তাকাফুল ইন্স্যুরেন্সের ঋণমান নির্ণয় করা হয়েছে। কোম্পানিটিকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এ টু’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-থ্রি’ দেওয়া হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ক্রেডিটি রেটিং অ্যাজেন্সি অব বাংলাদেশ লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২৭ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ২২ টাকা থেকে ৪০ টাকা ৫০ পয়সায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।
কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ পয়সা। এর আগের আর্থিক বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ২৬ পয়সা। ২০১৯ আর্থিক বছরে ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ১৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ৫ পয়সা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪০ কোটি ১৭ লাখ টাকা ও রিজার্ভে রয়েছে ২৬ কোটি ১১ লাখ টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১৪.২১, হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৫।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৯৫ বার পড়া হয়েছে ।
Tagged