স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

সময়: বৃহস্পতিবার, মে ২০, ২০২১ ৩:৪৬:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামী ২৩ মে থেকে স্পট মার্কেটে লেনদেন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো- হাইডেলবার্গ সিমেন্ট, ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। এর মধ্যে হাইডেলবার্গ সিমেন্ট এবং ইস্টার্ন ইন্স্যুরেন্সের লেনদেন স্পট মার্কেটে চলবে ২৪ মে পর্যন্ত। রেকর্ড ডেটের কারণে আগামী ২৫ মে এ দুই কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। অপরদিকে, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের লেনদেন স্পট মার্কেটে চলবে ২৫ মে পর্যন্ত। রেকর্ড ডেটের কারণে ২৭ মে এ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন ইন্সুরেন্স:সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত ২০২০ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। আগের হিসাববছরের একই সময় ৩ টাকা ৬৫ পয়সা ছিল।

আগামী ২৯ জুলাই ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৪৭ টাকা ৩৩ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড : এ কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ জুন সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬৮ টাকা ১০ পয়সা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: এ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটি ৩১ মার্চ ২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা করে অন্তবর্তীকালীন লভ্যাংশ দিয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬২ বার পড়া হয়েছে ।
Tagged