২ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: সোমবার, ডিসেম্বর ৩০, ২০১৯ ৭:২৯:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানি দু’টি হলো- বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড ও জিপিএইচ ইস্পাত লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
বিডি ল্যাম্পসকে দীর্ঘমেয়াদি ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদি ‘এসটি টু’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।
জিপিএইচ ইস্পাতকে দীর্ঘমেয়াদি ‘এএ’ ও স্বল্পমেয়াদি ‘এসটি টু’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।
গতকাল বাংলাদেশ ল্যাম্পসের প্রতিটি শেয়ার সর্বশেষ ১২৫ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারদর ১২০ টাকা থেকে ২৫৮ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে। ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
জিপিএইচ ইস্পাতের প্রতিটি শেয়ার সর্বশেষ ২৫ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারদর ২৪ টাকা ৫০ পয়সা থেকে ৩৯ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে। ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৭৪ বার পড়া হয়েছে ।
Tagged