সূচক কমলেও বেড়েছে লেনদেন

অব্যহত দরপতনে লেনদেন কমছে

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ৫:৫৪:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অব্যহত দরপতনে লেনদেন কমছে দেশের শেয়ারবাজারে। আজ ১৪ ফেব্রুয়ারি দরপতন হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইর সব ধরনের সূচকের পতনে লেনদেন কমেছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একটি বাদে বাকী চার ধরনের সূচক পতনে লেনদেন শেষ হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪ দশমিক ৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৬ দশমিক ১৭ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৫ দশমিক ৪৩ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৩ দশমিক ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২২৬ দশমিক ৬৫ পয়েন্টে এবং ১ হাজার ৩৬৮ দশমিক ২৮ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৩টি এবং কমেছে ১৪৩টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৪৩টির। এদিন ডিএসইতে ৪৩৩ কোটি ১০ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৩৫ কোটি ৪১ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩৬ দশমিক ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৬২ দশমিক ১৪ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ১০ দশমিক ২৪ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ২২ দশমিক শূন্য ৪ পয়েন্ট এবং সিএসআই সূচক ২ দশমিক শূন্য ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে- ১৩ হাজার ৩৫০ দশমিক ৪৩ পয়েন্টে, ১১ হাজার ৬৭ দশমিক ৩৮ পয়েন্টে এবং ১ হাজার ১৬৬ দশমিক ৬৬ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক দশমিক শূন্য ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩২৭ দশমিক ৬৩ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১২৭টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৪টি, কমেছে ৬৭টি এবং পরিবর্তন হয়নি ৪৬টির। এদিন সিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ১২ কোটি ৬১ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস সোমবার ৬ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

Share
নিউজটি ১৪০ বার পড়া হয়েছে ।
Tagged