ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৭২ কোম্পানির শেয়ার লেনদেন

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ৫:৫৪:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৪ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৭২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন ব্লক মার্কেটে এই ৭২ কোম্পানির মোট ৪০ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে পাঁচ কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে ঢাকা ইন্সুরেন্স, সি পার্ল হোটেল, স্কয়ার ফার্মা, এডিএন টেলিকম এবং ন্যাশনাল ব্যাংক। আজ এই পাঁচ কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৬ কোটি ৫ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪০ শতাংশ।

জানা গেছে, এই পাঁচ কোম্পানির মধ্যে আজ ঢাকা ইন্সুরেন্সের ৪ কোটি ৬০ লাখ ৫ হাজার, সি পার্ল হোটেলের ৩ কোটি ২৮ লাখ ৪০ হাজার, স্কয়ার ফার্মার ২ কোটি ৭৮ লাখ ৫৭ হাজার, এডিএন টেলিকমের ২ কোটি ৭৮ লাখ ২ হাজার এবং ন্যাশনাল ব্যাংকের ২ কোটি ৬০ লাখ ৮৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে আইপিডিসি ফাইন্যান্সের ২ কোটি ৫৫ লাখ ৫৩ হাজার, বেঙ্গল উইন্ডস্বরের ১ কোটি ৮০ লাখ ১৪ হাজার, রূপালী লাইফ ইন্সুরেন্সের ১ কোটি ৭৬ লাখ, গ্রামীনফোনের ১ কোটি ৬১ লাখ ৭৮ হাজা এবং বেক্সিমকো ফার্মার ১ কোটি ৪৬ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১২৭ বার পড়া হয়েছে ।
Tagged