অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ খতিয়ে দেখাতে তদন্তের নির্দেশ

সময়: বুধবার, ফেব্রুয়ারি ৭, ২০২৪ ১১:২৩:১৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে আলোচিত কোম্পানি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের (কেপিপিএল) শেয়ারের অস্বাভাবিক অস্বাভাবিক দর বৃদ্ধি কারণ খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একই সঙ্গে কোম্পানিটির অস্বাভাবিক লেনদেন বৃদ্ধির কারণ খতিয়ে দেখারও নির্দেশ দিয়েছে বিএসইসি।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) তদন্ত করার এই নির্দেশ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের কারখানায় উৎপাদন দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরও কোম্পানিটির শেয়ারের দর টানা বেড়েই চলেছে। গত রবিবার কোম্পানিটির বর্তমান পরিস্থিতি জানার জন্য কারখানা পরিদর্শন করেছে ডিএসইর পরিদর্শক দল। পরিদর্শনকালে তারা কারখানাটি বন্ধ পেয়েছে।

এই খবর প্রকাশ পাওয়ার পরেও কোম্পানিটির শেয়ারের দামের উল্লম্ফন থামেনি। এরই ধরাবাহিকতায় কোম্পানিটির শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়া এবং হঠাৎ অধিক পরিমান শেয়ার লেনদেনের কারণ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, গত ২ জানুয়ারি কোম্পানিটির শেয়ারদর ছিল ২৬ টাকা। আর ৫ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৬ টাকা ৮০ পয়সায়। ফলে এই সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ারদর ১১৮ টাকা ৪৬ শতাংশ বেড়েছে।

এ ছাড়া ২ জানুয়ারি কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণ ছিল ৪৬ লাখ ৫৫ হাজার ৮৭১ টাকা। আর ৫ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৮৪ লাখ ৬১ হাজার ১৯২ টাকা।

Share
নিউজটি ৫৯ বার পড়া হয়েছে ।
Tagged