আইন ভঙ্গের কারণে ২ কোম্পানির প্রত্যেক পরিচালককে জরিমানা

সময়: বুধবার, অক্টোবর ৭, ২০২০ ৫:০৩:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গের কারণে ওভার দ্য কাউন্টার মার্কেটের ২ কোম্পানির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলো হলো- কাশেম সিল্ক মিলস এবং কাশেম টেক্সটাইল মিলস। বুধবার (০৭ অক্টোবর) বিএসইসির ৭৪৩তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) এবং মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, কাশেম সিল্ক মিলস ৩০ সেপ্টেম্বর ২০১৫, ৩০ সেপ্টেম্বর ২০১৬ এবং ৩০ সেপ্টেম্বর ২০১৭ এর নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন ৩১ ডিসেম্বর ২০১৫, ৩১ ডিসেম্বর ২০১৬ এবং ৩১ ডিসেম্বর ২০১৭ এর প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ৩১ মার্চ ২০১৬ ও ৩১ মার্চ ২০১৭, ৩১ ডিসেম্বর ২০১৯ এর দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন ২০১৫, ৩০ জুন ২০১৬ ও ৩০ জুন ২০১৯ এর তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ অ্যান্ড নোটিফিকেশন আন্ডার সেকশন ২সিসি অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ ভঙ্গ করেছে। উক্ত আইন লঙ্ঘনের জন্য কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।
এছাড়া কাশেম টেক্সটাইল মিলস ৩০ সেপ্টেম্বর ২০১৫, ৩০ সেপ্টেম্বর ২০১৬ এবং ৩০ সেপ্টেম্বর ২০১৭ এর নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন ৩১ ডিসেম্বর ২০১৫, ৩১ ডিসেম্বর ২০১৬ এবং ৩১ ডিসেম্বর ২০১৭ এর প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ৩১ মার্চ ২০১৬ ও ৩১ মার্চ ২০১৭, ৩১ ডিসেম্বর ২০১৯ এর দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন ২০১৫, ৩০ জুন ২০১৬ ও ৩০ জুন ২০১৯ এর তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ অ্যান্ড নোটিফিকেশন আন্ডার সেকশন ২সিসি অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ ভঙ্গ করেছে। উক্ত আইন লঙ্ঘনের জন্য কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৯ বার পড়া হয়েছে ।
Tagged