স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ ৬:৫৯:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে ন্যাশনাল পলিমার ও নর্দান ইন্স্যুরেন্স। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, আগামীকাল  ও বৃহস্পতিবার এ দুই দিন কোম্পানিটি স্পট ও ব্লক মার্কেটে লেনদেন করবে। আগামী ২২ সেপ্টেম্বর বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এ দিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত, ন্যাশনাল পলিমার ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সাধারণ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। অন্যদিকে নর্দার্ন ইন্স্যুরেন্স ইসলামি শরীয়া অনুযায়ী ব্যবসা পরিচালনা ও কোম্পানির নাম পরিবর্তন করার লক্ষ্যে বিনিয়োগকারীদের সম্মতির জন্য আগামী ১৪ অক্টোবর বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।
এদিকে আজ ন্যাশনাল পলিমারের প্রতিটি শেয়ার সর্বশেষ ৯৫ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৬৭ টাকা ৩০ পয়সা থেকে ১৩৩ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।
অন্যদিকে নর্দার্ন ইন্স্যুরেন্সের প্রতিটি শেয়ার সর্বশেষ ২১ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ১৬ টাকা থেকে ৩০ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৮ বার পড়া হয়েছে ।
Tagged