আল-হাজ্ব টেক্সটাইলের ২ পরিচালক প্রত্যাহার করে ৩ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

সময়: মঙ্গলবার, আগস্ট ২৯, ২০২৩ ১:৫৪:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আল-হাজ্ব টেক্সটাইলের ২ পরিচালক প্রত্যাহার করে ৩ সতন্ত্র পরিচালক নিয়োগ করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার বিএসইসি তাদের নিয়োগ দিয়ে আল-হাজ্ব টেক্সটাইল মিলসকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে।

নবনিযুক্ত স্বতন্ত্র পরিচালকরা হলেন- লে. কর্নেল (এলপিআর) এ.কে.এম সাইফুল বাহার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. সাদিয়া নূর খান এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ।

এর আগে গত ১৭ আগস্ট, ২০২৩ তারিখে এক চিঠি জারির মাধ্যমে মোঃ সেলিম ও ফাহমিদ ওয়াসিক আলীকে স্বতন্ত্র পরিচালক হিসাবে নিয়োগ দিয়েছিল। তাদের মনোনয়ন এতদ্বারা প্রত্যাহার করা হয়েছে।

১৯৮৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত আল-হাজ্ব টেক্সটাইল তালিকাভুক্ত হয়েছিল। ২০১৯ সালে ২৫ জুন কোম্পানিটির উৎপাদন কার্যক্রম বন্ধ হয়ে যায়। বর্তমানে কোম্পানিটির শেয়ার ‘বি’ ক্যাটাগরিতে লেনদেন হচ্ছে।

এর আগে, ২০২১ সালের জানুয়ারিতে, বিএসইসি নন-পারফর্মিং কোম্পানির বোর্ডে তিনজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করে আল-হাজ্ব টেক্সটাইলের বোর্ড পুনর্গঠন করে।

৩০ জুন, ২০২২ অর্থবছরের জন্য কোম্পানিটি ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। কোম্পানির পরিশোধিত মূলধন ২২ কোটি ২০ লাখ টাকা এবং অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা।

 

 

Share
নিউজটি ১৮৭ বার পড়া হয়েছে ।
Tagged