সূচক কমলেও বেড়েছে লেনদেন

ইতিবাচক ধারায় ফিরতে শুরু করেছে

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ১৯, ২০২৩ ৫:২৬:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ইতিবাচক ধারায় ফিরতে শুরু করেছে দেশের শেয়ারবাজার। প্রতিদিনই সূচক ও লেনদেন বাড়ছে ধারাবাহিকভাবে। সে ধারাবাহিকতায় আজও প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রধান মূল্যসূচক বেড়েছে। তবে আগের দিনের থেকে লেনদেন কমেছে। এছাড়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৬৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৮ পয়েন্টে এবং ২২০৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে আজ ৫৯০ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪৩ কোটি ৬১ লাখ টাকা বা ৩৭% কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৯৩৪ কোটি ২৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির বা ২১.১১ শতাংশের, শেয়ার দর কমেছে ১০০টির বা ২৭.৭৮ শতাংশের এবং ১৮৪টির বা ৫১.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৪৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৯৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির দর বেড়েছে, কমেছে ৬১টির এবং ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১২১ বার পড়া হয়েছে ।
Tagged