ডিএসইএক্স সূচক থেকে ৩১ কোম্পানি বাদ

সময়: শুক্রবার, জানুয়ারি ২০, ২০২৩ ১২:০৮:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সূচক থেকে ৩১ কোম্পানিকে বাদ দেয়া হয়েছে। নতুনভাবে সমন্বিত সূচকে নতুন করে যোগ হয়েছে ৭ কোম্পানি। আগামী ২২ জানুয়ারি থেকে সমন্বিত সূচকটি কার্যকর করা হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, সমন্বিত সূচক থেকে বাদ পড়া কোম্পানিগুলো হলো- গোল্ডেন সন, ইমাম বাটন, জিল বাংলা সুগার, লিব্রা ইনফিউশন,রহিম টেক্সটাইল,তসরিফা ইন্ডাস্ট্রিজ, ফিনিক্স ফাইন্যান্স, এটলাস বাংলাদেশ , মোজাফফর হোসেন স্পিনিং, ক্রাউন সিমেন্ট পিএলসি, উসমানিয়া গ্লাস, লিগ্যাসি ফুটওয়্যার, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, প্রিমিয়ার লিজিং, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, এস আলম কোল্ড, দুলামিয়া কটন, সাভার রিফ্র্যাক্টরিজ, ইউনাইটেড ফাইন্যান্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, জাহিন স্পিনিং, রেনউইক যজ্ঞেশ্বর, ফার্স্ট ফাইন্যান্স, ড্যাফোডিল কম্পিউটারস, ফারইস্ট ফাইন্যান্স, ফ্যামিলিটেক্স, গ্লোবাল হেভি, প্রাইম ইন্স্যুরেন্স এবং মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রি লিমিটেড।

সমন্বিত সূচকে যোগ হওয়া কোম্পানিগুলো হলো- বিডি থাই ফুড, একমি পেস্টিসাইডস, সেনা কল্যাণ ইনস্যুরেন্স, ইউনিয়ন ইনস্যুরেন্স, সি অ্যান্ড এ টেক্সটাইলস, মেঘনা ইনস্যুরেন্স এবং বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড ।

Share
নিউজটি ১৭৮ বার পড়া হয়েছে ।
Tagged