ডিএসই’র শোকজের কবলে ৪ কোম্পানি

সময়: সোমবার, সেপ্টেম্বর ১৩, ২০২১ ৫:২৬:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শোকজের কবলে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- এএমসিএল (প্রাণ), তমিজউদ্দিন টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং এমবি ফার্মা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

জানা যায়, এ ৪ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে শোকজ নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই অস্বাভাবিক হারে দর বাড়ছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, এএমসিএলের (প্রাণ) শেয়ার দর গত ২৬ আগস্ট ছিল ২১৩.৬০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩১২.৭০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯৯.১০ টাকা বা ৪৩ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ার দর গত ২৪ আগস্ট ছিল ৮২.৩০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৭৬ টাকায়। অর্থাৎ এই ১২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯৩.৭০ টাকা বা ১১৪ শতাংশ বেড়েছে।

আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার দর গত ৫ সেপ্টেম্বর ছিল ৪১.৮০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৩.৭০ টাকায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১.৯০ টাকা বা ২৮ শতাংশ বেড়েছে।

এমবি ফার্মার শেয়ার দর গত ১ সেপ্টেম্বর ছিল ৪৪৪.৪০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৯৭.২০ টাকায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৫২.৮০ টাকা বা ৩৪ শতাংশ বেড়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৫ বার পড়া হয়েছে ।
Tagged