ডিভিডেন্ড ঘোষণা করেছে ২ কোম্পানি

সময়: বুধবার, জুলাই ২২, ২০২০ ৫:৫১:০৫ অপরাহ্ণ


নিজন্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- নর্দার্ন ইন্স্যুরেন্স লিমিটেড এবং মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লি.।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি নর্দার্ন ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পষর্দের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর ডিভিডেন্ড সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা।
আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ২৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৩৩ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৪৯ পয়সা।
কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ সেপ্টেম্বর, সোমবার, বিকাল ৪ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ আগস্ট।

৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ে শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা বীমা খাতের মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লি:। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ১৮.২৭ টাকা।
ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫২ বার পড়া হয়েছে ।
Tagged