৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, জুলাই ২২, ২০২০ ৫:৫৩:১৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড, হাক্কানি পাল্প অ্যান্ড পেপার মিলস লিমিটেড, প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড, ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এবং আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। প্রতিবেদন অনুসারে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। আগের বছর লোকসান ছিল ৭২ পয়সা।
হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) লোকসান হয়েছে ২ টাকা ৫৪ পয়সা, যা আগের বছর একই সময়ে আয় ছিল ২ টাকা ৬৯ পয়সা ছিল।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ বা ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৮৭ পয়সা। গতবছর একই সময়ে তা ৫ টাকা ৭৮ পয়সা ছিল।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৯ টাকা ৩৪ পয়সা।

হাক্কানি পাল্প অ্যান্ড পেপার মিলস লিমিটেড : কোম্পানিটি চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। প্রতিবেদন অনুসারে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। আগের বছর লোকসান ছিল ৪২ পয়সা।
হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) লোকসান হয়েছে ৮২ পয়সা, যা আগের বছর একই সময়ে আয় ছিল ১ টাকা ০৬ পয়সা ছিল।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ বা ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৫২ পয়সা। গতবছর একই সময়ে তা ১৭ পয়সা ছিল।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৯১ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল শেয়ার প্রতি আয় হয়েছিল ২০ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা।
দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৬০ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ছিল ১ টাকা ২০ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৬ টাকা।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড : কোম্পানিটি চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। প্রতিবেদন অনুসারে দ্বিতীয় প্রান্তিকে কোম্পািনিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩০ পয়সা।
হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) ইপিএস হয়েছে ৭০ পয়সা, যা আগের বছর একই সময়ে ৬৬ পয়সা ছিল।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ বা ক্যাশ ফ্লো ছিল মাইনাস ১৭ পয়সা। গতবছর একই সময়ে তা মাইনাস ৬ টাকা ৮০ পয়সা ছিল।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ১৬ পয়সা।

লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২০-জুন’২০) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২৮ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৩৮ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ৬৮ পয়সা ছিল।
অন্যদিকে প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ বা ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৬৯ পয়সা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ১ টাকা ২১ পয়সা ছিল।
৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৭৭ পয়সা।

আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড : কোম্পানিটি গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার ( ২১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২০-জুন’২০) কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান করেছে ৪৪ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৩৭ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৮০ পয়সা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৭১ বার পড়া হয়েছে ।
Tagged