পিপলস লিজিংয়ের আমানতকারীদের মানববন্ধন

সময়: সোমবার, জানুয়ারি ২০, ২০২০ ১২:০৮:২৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আমানতকৃত অর্থ ফেরৎ পেতে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের আমানতকারীরা মানববন্ধন করেছেন। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন করে আমানতকারীরা। এসময় তারা শিগগিরই নিরীক্ষা কার্যক্রম শেষ করে আমানতের অর্থ ফেরৎ দেয়ার দাবি জানান।
মানববন্ধনে আমানতকারীরা তাদের বক্তব্যে বলেন, পিপলস লিজিংয়ের উদ্যোক্তা পরিচালকরা সাধারণ আমানতকারীদের হাজার হাজার কোটি টাকা লুট করেছেন। বাংলাদেশ ব্যাংকসহ নিয়ন্ত্রণকারী সংস্থাগুলো এর দায় এড়াতে পারে না। অসহায় আমানতকারীদের কথা চিন্তা করে দ্রুত টাকা ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করার অনুরোধ জানান বক্তারা।
আমানতকারী কাউন্সিলের আহ্বায়ক মো. আনোয়ারুল হক বলেন, বর্তমানে হাজারো আমানতকারী অনিশ্চিত জীবন যাপন করছেন। এই টাকা দিয়ে অনেকের পরিবারের ব্যয় নির্বাহ, চিকিৎসা খরচ এবং লেখাপড়ার খরচ চলত। অনেক প্রবাসীও এখানে আমানত রেখেছিলেন। কিন্তু সব হারিয়ে তারা আজ নিঃস্ব। এর আগে বাংলাদেশ ব্যাংক ও অর্থমন্ত্রীর সাথে দেখা করলেও এখনো পর্যন্ত কোন ফলাফল আসেনি। তাই আমানতকারীদের অর্থ ফেরত পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি ।
মানববন্ধনে তিনটি জোর দাবি জানিয়েছেন আমানতকারীরা। দাবিগুলো হচ্ছে- ছয় হাজার আমানতকারীর টাকা দ্রুত ফেরৎ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা, পিপলস লিজিং কে সরাসরি অবসায়ন না করে ফারমার্স ব্যাংকের মতো পুনর্গঠনের আহ্বান এবং অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা।
আমানতকারীদের অর্থ ফেরত দিতে না পারায় গত বছরের ১৪ জুলাই প্রতিষ্ঠানটি অবসায়ন চেয়ে কেন্দ্রীয় ব্যাংকের আবেদন গ্রহণ করেন হাইকোর্ট। ১৫ সেপ্টেম্বর পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সম্পদ মূল্যায়নের কাজে বহিঃনিরীক্ষক প্রতিষ্ঠান একনাবিন চার্টার্ড একাউন্টেন্টসকে দায়িত্ব দেয়া হয়। কিন্তু প্রথমবার নির্ধারিত সময়ের মধ্যে নিরীক্ষা প্রতিবেদন জমা দিতে পারেনি প্রতিষ্ঠানটি। আগামী মার্চ পর্যন্ত সময় চেয়ে আবেদন করলে ৪৫ দিন সময় দেন আদালত।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৭৪ বার পড়া হয়েছে ।
Tagged