প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বস্ত্র খাতের ২৪ কোম্পানির

সময়: রবিবার, জানুয়ারি ৩০, ২০২২ ১:০৭:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে গত বছরের নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ২৪টি কোম্পানির। এগুলো হলো- আলহাজ টেক্সটাইল, আনলিমা ইয়ার্ন ডাইং, আরগন ডেনিমস, ড্রাগন সোয়েটার, ইভিন্স টেক্সটাইল, জেনারেশন নেক্সট ফ্যাশন, এইচআর টেক্সটাইল, মালেক স্পিনিং মিলস, মতিন স্পিনিং মিলস, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, প্রাইম টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, কুইন সাউথ টেক্সটাইল মিলস, রিজেন্ট টেক্সটাইল মিলস, রিং সাইন টেক্সটাইল, আরএন স্পিনিং মিলস, সায়হাম টেক্সটাইল, শাশা ডেনিমস, তাল্লু স্পিনিং মিলস, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং, ভিএফএস থ্রেড ডাইং এবং জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একই সময়ে বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে আমান কটন, ফ্যামিলিটেক্স(বিডি), নূরাণী ডাইং ও সোনারগাঁও টেক্সটাইলসের এবং বিনিয়োগ তথ্য হালনাগাদ করেনি সি অ্যান্ড এ টেক্সটাইলস ও ঢাকা ডাইং। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ২৮ কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলহাজ টেক্সটাইল : নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.২৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.২৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৮.১০ শতাংশ, যা ডিসেম্বরে ০.৯৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯.০৭ শতাংশে।

আনলিমা ইয়ার্ন ডাইং: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৫৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.২৮ শতাংশে। উল্লেখিত সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৪৭.২২ শতাংশ, যা ডিসেম্বরে ২.৭৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৯.২৪ শতাংশ, যা ডিসেম্বরে ৩.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.২৯ শতাংশে।

আরগন ডেনিমস: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৪৬ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৩০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩২.৪৬ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.৬২ শতাংশে।

ড্রাগন সোয়েটার: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬৩ শতাংশ, যা ডিসেম্বরে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১২.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৫.২০ শতাংশ, যা ডিসেম্বরে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.২২ শতাংশে।

ইভিন্স টেক্সটাইল : কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৯৩ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৯০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৪০ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৪৩ শতাংশে।

জেনারেশন নেক্সট ফ্যাশন: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৭৪ শতাংশ, যা ডিসেম্বরে ১.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৯০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৪০ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৪৩ শতাংশে।

এইচআর টেক্সটাইল: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৮২ শতাংশ, যা ডিসেম্বরে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৫৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৬৪ শতাংশে।

মালেক স্পিনিং মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৬৭ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.৯৯ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.০৫ শতাংশে।

মতিন স্পিনিং মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৪.৬৮ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৫০ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২২.৬০ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৭৮ শতাংশে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.২৯ শতাংশ, যা ডিসেম্বরে ১.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.২৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ০.০৫ শতাংশ, যা ডিসেম্বরে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৪ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৮.০৫ শতাংশ, যা ডিসেম্বরে ১.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.১১ শতাংশে।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.১৯ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.১১ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৫.৬১ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৫.৬৯ শতাংশে।

প্রাইম টেক্সটাইল: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৩৫ শতাংশ, যা ডিসেম্বরে ০.৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৮৩ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৪০ শতাংশ, যা ডিসেম্বরে ০.৫২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৯২ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল: কোম্পানিটিতে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৩৫ শতাংশ, যা ডিসেম্বরে ১.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.২৪ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৪.৬০ শতাংশ, যা ডিসেম্বরে ১.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৫.৭১ শতাংশে।

কুইন সাউথ টেক্সটাইল মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৭৫ শতাংশ, যা ডিসেম্বরে ৩.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.০৫ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৪.৮৯ শতাংশ, যা ডিসেম্বরে ৩.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৫৯ শতাংশে।

রিজেন্ট টেক্সটাইল মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৩১ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.১৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.২৮ শতাংশে।

রিং সাইন টেক্সটাইল: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬১ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.২৩ শতাংশে। উল্লেখিত সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ০.০৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫১.৮১ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.১৮ শতাংশে।

আরএন স্পিনিং মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.২৬ শতাংশ, যা ডিসেম্বরে ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৮.৭১ শতাংশ, যা ডিসেম্বরে ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৯২ শতাংশে।

সায়হাম টেক্সটাইল: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৪০ শতাংশ, যা ডিসেম্বরে ২.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৫৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৯০ শতাংশ, যা ডিসেম্বরে ২.৮৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬.৭৫ শতাংশে।

শাশা ডেনিমস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০৮ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.০৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৫১ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৫৫ শতাংশে।

তাল্লু স্পিনিং মিলস: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২৫ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৯.৫৯ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৬৭ শতাংশে।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৬৯ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৩৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৭.৫৯ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৮৯ শতাংশে।

তুং হাই নিটিং: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৯২ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৩.০৪ শতাংশ, যা ডিসেম্বরে ০.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৩.৩৯ শতাংশে।

ভিএফএস থ্রেড ডাইং: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০৫ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.০২ শতাংশে। উল্লেখিত সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৩০.৮৮ শতাংশ, যা ডিসেম্বরে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৭৬ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ১৬.৬৮ শতাংশ, যা ডিসেম্বরে ১.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৭৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৩৯ শতাংশ, যা ডিসেম্বরে ২.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.৪৯ শতাংশে।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.২৩ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.১৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৮৩ শতাংশ, যা ডিসেম্বরে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৮৭ শতাংশে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২২৩ বার পড়া হয়েছে ।
Tagged