বীমা আইন সংশোধন করতে চায় আইডিআরএ

সময়: রবিবার, মার্চ ৩১, ২০২৪ ১১:০৭:৩৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বীমা আইন আরও যুগোপযোগী ও অধিকতর কার্যকরী করতে চায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এজন্য আগামী ২৪ এপ্রিলের মধ্যে সংশ্লিষ্ট অংশীজন, বিশেষজ্ঞ এবং জনসাধারণকে এ বিষয়ে মতামত পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) কর্তৃপক্ষের পরিচালক (আইন) মোহা. আবদুল মজিত স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ইন্স্যুরেন্স একাডেমি, বিআইএ ও বিআইএফসহ সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

আইডিআরএ বলছে, বীমা খাতের উন্নয়নের স্বার্থে ও বীমা গ্রাহকদের স্বার্থ যথাযথ সংরেক্ষণের লক্ষ্যে এবং অন্যান্য আইনের সাথে সাংঘর্ষিক বিষয় বিবেচনায় নিয়ে বীমা আইন, ২০১০ কে আরও যুগোপযোগী ও অধিকতর কার্যকরী করতে এই সংশোধণের উদ্যোগ নেয়া হয়েছে।

আইনটি সংশোধনের লক্ষ্যে স্টেকহোল্ডারদের নিকট হতে বিভিন্ন সময়ে প্রাপ্ত মতামত এবং অন্যান্য দেশের আইন পর্যালোচনাপূর্বক এর বিভিন্ন ধারায় সংশোধন বা সংযোজন ও বিয়োজনের প্রস্তাবনা প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত সংশোধনীর খসড়া চূড়ান্ত করতে সংশ্লিষ্টদের মতামত পাঠাতে বলা হয়েছে।

মতামত পাঠাতে হবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্ধারিত (ড়ভভরপবৎষধ@িরফৎধ.ড়ৎম.নফ) ই-মেইলে সফট কপি (মাইক্রোসফট ওয়ার্ডে নিকস ফন্টে) এবং হার্ডকপি (পিডিএফ) আকারে।

নির্ধারিত ই-মেইল ব্যতিত সরাসরি হার্ডকপি গ্রহণযোগ্য হবে না এবং আগামী ২৪ এপ্রিলের মধ্যে মতামত না পাওয়া গেলে এ বিষয়ে কারো আপত্তি বা মতামত নাই মর্মে কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

Share
নিউজটি ৩৩ বার পড়া হয়েছে ।
Tagged