ব্যবসায় ফিরতে হলে হলমার্ককে ব্যাংকের টাকা পরিশোধ করতে হবে : অর্থমন্ত্রী

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০১৯ ১২:৩৩:১৯ অপরাহ্ণ


বিশেষ প্রতিনিধি : হলমার্ক গ্রুপ আবার ব্যবসায় ফিরতে হলে সকল টাকা পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, তাদের ব্যবসায় ফিরতে হলে বকেয়া টাকা সুদসহ পরিশোধ করতে হবে। তারপর সরকার চিন্তা করবে নতুন করে অর্থায়নের।
গতকাল বুধবার সচিবালয়ে ‘অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, হলমার্ক টাকা দেবে। সবাই টাকা দেবে, এটা বিশ্বাস রাখেন। তারা আবার ব্যবসায় ফিরবে, সবাই ব্যবসায় ফিরবে। আমি নতুন করে ব্যবসায়ী সৃষ্টি করতে পারব না। যারা আছে এদেরকে দিয়েই ব্যবসা করতে হবে। আমি চাই আমার টাকাটা দিয়ে দিক, সুন্দরভাবে জীবন-যাপন করুক।
‘ব্যবসা করলে হলর্মাকে টাকা দেওয়া হবে কি না’ Ñসাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হলর্মাক ব্যবসা করবে, তার আগে আমাদের টাকা তাদের শোধ করতে হবে। সেই টাকা দিলে আমরা তাদের ঋণ দিব। তাদের সেই সক্ষমতা আছে। ব্যবসায়ীরা কখনও শেষ হয়ে যায় না। ব্যবসায়ীদের সবসময় একটা বর্ষাকাল আছে, সেটা মাথায় রেখেই কাজ করে।
‘সাভারে তাদের ফ্যাক্টরি সম্পূর্ণ অচল হয়ে গেছে’ বলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফ্যাক্টরি অচল হলে তার নীচে যে গোল্ড মাইন আছে সেটা কি করবেন? নতুন অ্যারেজমেন্ট যখন হবে তখন জানতে পারবেন। আজ আর এ বিষয়ে কোন কিছু বলতে চাচ্ছি না।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০১ বার পড়া হয়েছে ।
Tagged