ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৪৮ কোম্পানির শেয়ার লেনদেন

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ১২, ২০২৩ ৪:৩১:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১২ সেপ্টেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৪৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন ব্লক মার্কেটে এই ৪৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে মোট ৪৯ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার টাকার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ৪ কোম্পানির। কোম্পানিগুলো হলো- সোনালী পেপার, সী পার্ল রিসোর্ট, ব্র্যাক ব্যাংক এবং সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ২৫ কোটি ২০ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের সাড়ে ৫১.০৬ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে সোনালী পেপারের ১০ কোটি ২৩ লাখ ১৭ হাজার, ব্রাক ব্যাংকের ৫ কোটি ৯৭ লাখ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৪ কোটি ৪৬ লাখ এবং সি পার্ল রিসোর্টের ৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে আলহ্বাজ টেক্সটাইলের ২ কোটি ০৫ লাখ ৫০ হাজার, বিকন ফার্মার ২ কোটি ০২ লাখ ৬৭ হাজার, ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ২ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার, অ্যামারেল্ড অয়েলের ২ কোটি ৯৩ লাখ ৫০ হাজার, এইচআর টেক্সটাইলের ২ কোটি ৯০ লাখ ৪৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়াও, আইপিডিসি ফাইন্যান্স, লুবরেফ বাংলাদেশ এবং ফাইন ফুডের এক কোটি টাকারও বেশি করে শেয়ার লেনদেন হয়েছে ব্লকে।

 

 

Share
নিউজটি ৮৩ বার পড়া হয়েছে ।
Tagged