সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ১২, ২০২৩ ৪:৩১:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১২ সেপ্টেম্বর সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৬ শতাংশ বা ১৬.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩০০.৫৬ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৪.২৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৩.৯৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫১টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪০.৮৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৮৩ লাখ ৭৬ হাজার ২৩১টি শেয়ার ১ লাখ ২২ হাজার ৫০৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২২ কোটি ৭৬ লাখ ৮৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১১ সেপ্টেম্বর ডিএসইতে ৯ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৬৮৫টি শেয়ার ১ লাখ ১০ হাজার ৪১১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৪৬ কোটি ০২ লাখ ১১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭৬ কোটি ৭৪ লাখ ৭৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২৬.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬১৭.১৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৯টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৭৯৫ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭ কোটি ৮৮ লাখ ৯৬ হাজার ৬২১ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ১৭৪ টাকা।

 

Share
নিউজটি ১২১ বার পড়া হয়েছে ।
Tagged