ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৯৫ কোম্পানির শেয়ার লেনদেন

সময়: বুধবার, জুলাই ৫, ২০২৩ ৪:৪৭:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৫ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৯৫ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন ব্লক মার্কেটে ৯৫ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে মোট ১০৮ কোটি ৫৩ লাখ ৪৮ হাজার টাকার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ৩ কোম্পানির শেয়ার। কোম্পানিগুলো হলো- ইসলামী ব্যাংক, রূপালী লাইফ ইন্সুরেন্স এবং এ্যামারেল্ড অয়েল। আজ এই ৩ কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৭২ কোটি ৮৯ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪০ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংকের ৬০ কোটি ৩২ লাখ ৫৮ হাজার, রূপালী লাইফ ইন্সুরেন্সের ৮ কোটি ৮১ লাখ ৮৬ হাজার এবং এ্যামারেল্ড অয়েরের ৩ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ৩ কোটি ৭৩ লাখ ৩১ হাজার, আইপিডিসি ফাইন্যান্সের ২ কোটি ৯৫ লাখ ১২ হাজার, সোনালী লাইফ ইন্সুরেন্সের ১ কোটি ৬৫ লাখ ৮০ হাজার, আরডি ফুডের ১ কোটি ৫৯ লাখ ৮০ হাজার, সোনালী পেপারের ১ কোটি ৩৫ লাখ ১ হাজার, স্কয়ার ফার্মার ১ কোটি ৩১ লাখ ১২ হাজার এবং গ্রামীণফোনের ১ কোটি ১৫ লাখ ৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ৯৮ বার পড়া হয়েছে ।
Tagged