লক-ইন এর মেয়াদ বাড়লো ইউনিভার্স নিটিংয়ের শেয়ারে

সময়: মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯ ৭:৫৩:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : রিং সাইন টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালকের ইউনিভার্স নিটিং গার্মেন্টসের মাধ্যমে ধারণ করা শেয়ারের লক-ইন এর মেয়াদ বাড়ানো হয়েছে। এসব শেয়ারের মেয়াদ ১ বছর থেকে বাড়িয়ে ৩ বছর নির্ধারণ করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি গণমাধ্যমে ‘অস্তিত্বহীন ইউনিভার্স নিটিং কোম্পানির নামে রিং সাইন টেক্সটাইলের প্রায় ২৫ কোটি টাকার শেয়ার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে ইউনিভার্স নিটিং গার্মেন্টসের চেয়ারম্যান সুং ওয়ে মিন রিং সাইন টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেও প্রসপেক্টাসে উল্লেখ নেই বলে অভিযোগ করা হয়। কিন্তু প্রসপেক্টাসের ১৯৫ পৃষ্ঠায় রিং সাইনের এমডির অন্যান্য কোম্পানিতে সম্পৃক্ততার বিষয়টি পরিষ্কারভাবে উল্লেখ আছে।

এছাড়া ইউনিভার্স নিটিং কোম্পানির নিয়মিত পরিচালনায় সক্রিয় থাকার প্রমাণাদি কমিশনে প্রেরণ করে রিং সাইন। এতে কোন আইন লঙ্ঘন হয়নি। বিষয়টি কমিশন সভায় ডিসক্লোজার ভিত্তিতে সমাধান হয়েছে।

এদিকে শেয়ারবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে রিং সাইন টেক্সটাইলের এমডির স্বার্থসংশ্লিষ্ট ইউনিভার্স নিটিং গার্মেন্টস কর্তৃক রিং সাইনের ধারণকৃত শেয়ারে ১ বছরের পরিবর্তে ৩ বছর লক-ইনের শর্তারোপের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

দৈনিক শেয়ারব‍াজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৩৩ বার পড়া হয়েছে ।