সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহের শুরুতেই ব্যাপক দরপতন

সময়: সোমবার, নভেম্বর ১৪, ২০২২ ৬:১২:৩৩ অপরাহ্ণ


সপ্তাহের শুরুতেই ব্যাপক দরপতন হয়েছে দেশের শেয়ারবাজারে। আজ ১৪ নভেম্বর সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৩৪ পয়েন্ট বা ০.৮১ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২৫৩.৪৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১.৬১ পয়েন্ট বা ০.৮৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৪.৯১ পয়েন্ট বা ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৮.৭৮ পয়েন্টে এবং দুই হাজার ১৯৮.৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮টির বা ৫.২৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৮টির বা ১৯.৮৮ শতাংশের এবং ২৫৬টির বা ৭৪.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭১৪ কোটি ২৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯৮ কোটি ৭০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭২৪ কোটি ১৫ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫.৮৬ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩০.৮৫ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ৫০টির আর ১০৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ০৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৬০ বার পড়া হয়েছে ।
Tagged