সাপ্তাহিক গেইনারের শীর্ষে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স

সময়: শনিবার, এপ্রিল ২, ২০২২ ১:০৩:৩৩ অপরাহ্ণ


বিদায়ী সপ্তাহে (২৭-৩১ মার্চ’২২) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক দর বৃদ্ধির বা গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘এ‘ ক্যাটাগরির কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বিদায়ী সপ্তাহে ডিএসইতে কোম্পানিটির দর বেড়েছে ১৭.৯৬ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিদায়ী সপ্তাহে কোম্পানিটির ৪৬ কোটি ৬৭ লাখ ২৫ হাজার টাকার লেনদেন হয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয় ৯ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার টাকা।

গেইনার তালিকার দ্বিতীয় স্থানে ছিল আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর বেড়েছে ১৭.৬৬ শতাংশ। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির টাকার অংকে লেনদেন হয়েছে ৪৯ কোটি এক লাখ ২০ হাজার টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৯ কোটি ৮০ লাখ ২৪ হাজার টাকা।

গেইনার তালিকার তৃতীয় স্থানে ছিল ওইমেক্স ইলেক্ট্রোড লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর বেড়েছে ১৫.৯৩ শতাংশ। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৯ লাখ ২৫ হাজার টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৯৩ লাখ ৮৫ হাজার টাকা।

ডিএসইর সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১৩.১৯ শতাংশ, ফরচুন সুজের ১২.৮০ শতাংশ, অগ্রণী ইন্স্যুরেন্সর ১২.৬৮ শতাংশ, তৌফিকা ফুডসের ১২.৪০ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১২.০৪ শতাংশ, বিডি ল্যাম্পসের ১১.৮১ শতাংশ এবং পেপার প্রসেসিংয়ের ১০.৬৯ শতাংশ দর বেড়েছে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২১১ বার পড়া হয়েছে ।
Tagged