সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৫ খাতের

সময়: শনিবার, নভেম্বর ৫, ২০২২ ২:৫৫:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (২৯ অক্টোবর-০৩ নভেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৫ খাতের। খাতগুলো হলো: তথ্যপ্রযুক্তি, ভ্রমণ ও অবকাশ, পাট, সেবা ও আবাসন, পেপার ও প্রিন্টিং, জীবন বিমা, সাধারণ বিমা, সিরামিক, ট্যানারী, সিমেন্ট, বিবিধ, খাদ্য ও আনুষঙ্গিক, প্রকৌশল, ওষুধ ও রসায়ন এবং বিদ্যুৎ ও জ্বালানি খাত। দর বাড়াতে এই ১৫ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে মুনাফায় রয়েছেন। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া গেছে।

জানা যায়, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা পেয়েছেন তথ্যপ্রযুক্তি খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা গুণছেন ১৫.৭০ শতাংশ।

দ্বিতীয় সর্বো”চ মুনাফা পেয়েছেন ভ্রমণ ও অবকাশ খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা গুণছেন ১০ শতাংশ।

তৃতীয় সর্বো”চ মুনাফা পেয়েছেন পাট খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা গুণছেন ৯.৯০ শতাংশ।

এছাড়া, সাপ্তাহিক রিটার্নে মুনাফায় থাকা অন্যান্য খাতগুলোর মধ্যে সেবা ও আবাসন খাতে ৫.৬০ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ৫.৫০ শতাংশ, জীবন বিমা খাতে ৫ শতাংশ, সাধারণ বিমা খাতে ৪.১০ শতাংশ, সিরামিক খাতে ১.৬০ শতাংশ, ট্যানারী খাতে ১.৬০ শতাংশ, সিমেন্ট খাতে ০.০৭ শতাংশ, বিবিধ খাতে ০.০৫ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ০.০৩ শতাংশ, প্রকৌশল খাতে ০.০৩ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.০২ শতাংশ এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতে ০.০২ শতাংশ।

 

Share
নিউজটি ২৩৩ বার পড়া হয়েছে ।
Tagged