সাপ্তাহিক লেনদেনে নতুন দুই মার্কেট মুভার

সময়: শনিবার, ডিসেম্বর ১৭, ২০২২ ৩:৩১:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে (১১-১৫ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নতুন মার্কেট মুভার হিসেবে আসা প্রতিষ্ঠানগুলো হলো সালভো কেমিক্যাল এবং ইন্ট্রাকো সিএনজি। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এই তথ্য পাওয়া গেছে।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে শীর্ষস্থান দখল করেছে সালভো কেমিক্যাল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৫৪৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭৫ কোটি ৪৬ লাখ ৩৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৭.১৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬১ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬১ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর অপরিবর্তিত রয়েছে।

লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইন্ট্রাকো সিএনজি সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৬২১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৪১ কোটি ৫৯ লাখ ৬৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৫.৭৭ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪০ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৫ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫ টাকা ৬০ পয়সা বা ১৪ শতাংশ।

 

Share
নিউজটি ১৪৯ বার পড়া হয়েছে ।
Tagged