সাপ্তাহিক লেনদেনে শীর্ষে এশিয়াটিক ল্যাবরেটরিজ

সময়: শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ ১২:২৫:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২৪-২৮) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক লেনদেনে শীর্ষ ১০ কোম্পানির তালিকা প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে লেনদেন তালিকার শীর্ষস্থান দখল করেছে এশিয়াটিক ল্যাবরেটরিজ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৮ কোটি ৩২ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৫.৭৩ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৭ কোটি ৮ লাখ ৫ হাজার টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ৪৮ টাকা ২০ পয়সা।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে সেন্ট্রাল ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৪ কোটি ৩৭ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৪.৯৪ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৬ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ২৯ টাকা ৭০ পয়সা।

সাপ্তাহিক লেনদেন তালিকার তৃতীয় স্থানে রয়েছে- আলিফ ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৯ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৪.০৪ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৪ কোটি ৯৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ৯৭ টাকা ১০ পয়সা।

এছাড়া, সাপ্তাহিক লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- বেস্ট হোল্ডিংসের ১৮ কোটি ৩৪ লাখ টাকা, গোল্ডেন সনের ১৫ কোটি ৯২ লাখ ২০ হাজার টাকা, ফু-ওয়াং সিরামিকসের ১৫ কোটি ১০ হাজার টাকা, শাইনপুকুর সিরামিকসের ১২ কোটি ৪৩ লাখ ১০ হাজার টাকা, মালেক স্পিনিংয়ের ১০ কোটি ৮৭ লাখ ৪০ হাজার টাকা, ফরচুন সুজের ১০ কোটি ৭ লাখ ৭০ হাজার টাকা এবং এমারেল্ড অয়েলের ১০ কোটি ২ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ২৮ বার পড়া হয়েছে ।
Tagged