সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ৫, ২০২৩ ৩:৪২:৫৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ (০৫ জানুয়ারি) সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারের। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। তবে টাকার অংকে লেনদন বেড়েছে। এছাড়া, আর আগের কার্যদিবসের মতো আজও লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৬ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯৩.৯৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৫ পয়েন্ট বা ০.১৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৪৪ পয়েন্ট বা ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৩.২৮ পয়েন্টে এবং দুই হাজার ১৯৩.৪০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৬টির বা ১০.৬৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩২টির বা ৩৯.০৫ শতাংশের এবং ১৭০টির বা ৫০.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩১৮ কোটি ০১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬ কোটি ৯০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৯১ কোটি ১১ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৫২ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৯৮.৮৯ পয়েন্টে। সিএসইতে আজ ১২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭টির দর বেড়েছে, কমেছে ৪৫টির আর ৬৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১৪০ বার পড়া হয়েছে ।
Tagged