সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে লেনদেন কমেছে

সময়: বুধবার, আগস্ট ১৬, ২০২৩ ৫:৫৭:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ আগস্ট সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। যে কারণে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৮ শতাংশ বা ৩৬.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২২০.৮০ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫০.৬২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০৮.৬৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬ টির, কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪.৬৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৬ কোটি ৫৫ লাখ ১২ হাজার ৬৫৮টি শেয়ার ৯১ হাজার ৬৭৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৫১ কোটি ৫৩ লাখ ৮৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৪ আগস্ট ডিএসইতে ৮ কোটি ৬১ লাখ ৯২ হাজার ৪০৯টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ২৬৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪১৩ কোটি ৭৫ লাখ ০৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬২ কোটি ২১ লাখ ২০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৬ শতাংশ বা ৬৭.৭৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৪৩৫.৬০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩ টির, কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬ টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৯২ লাখ ১৪ হাজার ৭৭ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ২৯ লাখ ৯৯ হাজার ৬৭৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩৭ লাখ ৮৫ হাজার ৫৯৭ টাকা।

 

 

Share
নিউজটি ৮৩ বার পড়া হয়েছে ।
Tagged