সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে সপ্তাহ শুরু

সময়: রবিবার, আগস্ট ১৩, ২০২৩ ৪:৫৪:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৩ আগস্ট, সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৯.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৮৭.৮১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৪.০৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৮.৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫ টির, কমেছে ৮৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.৩৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৩৫ লাখ ৬৪ হাজার ৯৩টি শেয়ার ১ লাখ ২১ হাজার ১২৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪২৫ কোটি ৫১ লাখ ০৩ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১০ আগস্ট ডিএসইতে ৭ কোটি ৯৩ লাখ ৫৬ হাজার ৬৬৬টি শেয়ার ১ লাখ ৩ হাজার ৮২৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৮০ কোটি ৬৬ লাখ ৫৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৮৪ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২০ শতাংশ বা ৩৮.৪৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৬১.২৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২ টির, কমেছে ৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৮ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৪ কোটি ০১ লাখ ৮০ হাজার ৮৬৮ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫ কোটি ০৫ লাখ ৮৮ হাজার ৩০ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১ কোটি ৪ লাখ ৭ হাজার ১৬২ টাকা।

Share
নিউজটি ১৩০ বার পড়া হয়েছে ।
Tagged