সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সময়: সোমবার, জুন ২৭, ২০২২ ৪:১৫:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদকঃ আজ ২৭ জুন দেশের শেয়ারবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.২৪ পয়েন্ট বা ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২০.৩৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯৩ পয়েন্ট বা ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৮০.৮০ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ১.৩৮ পয়েন্ট বা ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ২৮৫.২১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭০০ কোটি ৭৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১০৬ কোটি ৩৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৯৪ কোটি ৩৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৭টির বা ৬২.০৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৯১টির বা ২৩.৬২ শতাংশের এবং ৫৪টির বা ১৪.১৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৪.২৪ পয়েন্ট বা ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২৭.৪৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দর। আজ সিএসইতে ৬১ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৭৯ বার পড়া হয়েছে ।
Tagged