সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: বুধবার, আগস্ট ২৩, ২০২৩ ৪:১৫:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৩ আগস্ট সূচকের পাশাপাশি লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়, যার স্থায়িত্ব ছিল দুপুর ১২টা পর্যন্ত। পরবর্তীতে সূচকের একটানা পতন ঘটে। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২০ শতাংশ বা ১২.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৭৫.৭৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৩.২৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩০.৪০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২ টির, কমেছে ১২৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৯.৫৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৬৭ লাখ ১৯ হাজার ৫৭৮টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ২১৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৭০ লাখ ৭৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২২ আগস্ট ডিএসইতে ৯ কোটি ৮৩ লাখ ৯৪ হাজার ৬৩৫টি শেয়ার ১ লাখ ২৫ হাজার ৯৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫০৩ কোটি ১৫ লাখ ২৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬৯ কোটি ৪৪ লাক ৫০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৮ শতাংশ বা ১৫.০৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৬১.৩৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৯ লাখ ০৭ হাজার ৩৫০ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯ কোটি ৮৪ লাখ ৯৫ হাজার ৭৩৬ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৭ কোটি ৪ লাখ ১১ হাজার ৬১৪ টাকা।

Share
নিউজটি ১৮৫ বার পড়া হয়েছে ।
Tagged