সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জানুয়ারি ১১, ২০২৩ ৩:৫৬:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: গতকালের মত আজও (১১ জানুয়ারি) সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইর সব সূচক বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। এছাড়া, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.২৪ পয়েন্ট বা ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২০৯.৫২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪৫ পয়েন্ট বা ০.০৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.১৮ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৫৭.৬৯ পয়েন্টে এবং ২১৯৮.৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪০টির বা ১১.৯৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৭টির বা ৩৮.০২ শতাংশের এবং ১৬৭টির বা ৫০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৫৩২ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৬৯ কোটি ৯০ লাখ টাকা বেশি। এর আগে মঙ্গলবার ১২৭ কোটি ৮৩ লাখ টাকা বেড়ে লেনদেন হয়েছিল ৪৬২ কোটি ৫২ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৭০ পয়েন্ট বা ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮৩২৭.৭৯ পয়েন্টে। সিএসইতে আজ ১৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৫টির দর বেড়েছে, কমেছে ৪৮টির আর ৬০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৩৫ বার পড়া হয়েছে ।
Tagged